১০ জুলাই, ২০১৪

প্রতিদিন সহবাসে থাকবেন সুস্থ্য!

‘সহবাস’! শব্দটা শুনতে অশ্লীল বলে মনে হয়। কিন্তু, এ সহবাস কথাটার মধ্যেই লুকিয়ে আছে আপনার সুস্থ থাকার সব চাবিকাঠি! প্রতিদিন সহবাসে আপনি থাকতে পারেন একেবারে সুস্থ, সবল এবং সুন্দর!
বিশ্বের বিখ্যাত সেক্সোলজিস্টরা বলেন, প্রতিদিনের সহবাস চিকিৎসককে দূরে সরিয়ে দিতে পারে।
তারা জানিয়েছেন, ভালো থাকার জন্য সেক্স অত্যন্ত প্রয়োজনীয়। প্রতিদিন আমরা যেমন নিয়ম করে স্নান করি বা খাবার খাই। তেমনই সহবাসও শরীরের জন্য একান্ত জরুরি। এর ফলে মনের সঙ্গে হৃদয়ও ভালো থাকে।
শুধু তাই নয়, সহবাসের ফলে গায়ের রঙও উজ্জ্বল হয়। ত্বককে চকচকে ও উজ্জ্বল করতে চাইলেও নিয়মিত সহবাস প্রয়োজন। তাই জেনে নিন সহবাস থেকে আপনার ত্বক কীভাবে উপকৃত হবে।
নিয়মিত সহবাসের ফলে রক্ত চলাচল বেড়ে যায় ও রক্তে অক্সিজেনের মাত্রা বেড়ে যায়। এতে ত্বক অনেক বেশি উজ্জ্বল হয়ে ওঠে। শুধু ত্বক নয়, সহবাসের ফলে শরীর থেকে টক্সিন বেরিয়ে যায়। ফলে ঠোঁটও অনেক বেশি সুন্দর হয়ে ওঠে।
বেশিরভাগ সময় সহবাসের ফলে শরীর থেকে প্রচুর ঘাম নির্গত হয়। এতে আপনার ত্বক ফ্রি ফেসিয়াল পায়। ঘাম হওয়ার ফলে আপনার ত্বকের রন্ধ্রে ময়লা জমতে পারে না।

ত্বক চির তরুণ রাখতে চাইলে সহবাস অত্যন্ত উপযোগী। সহবাস করার সময় শরীরে কোলাজেনের উৎপাদন বেড়ে যায়। আর এর ফলেই মুখের বলিরেখা বা চামড়া ঝুলে যাওয়ার সমস্যা দেখা যায় না।
নারীদের মনোপজের পর ত্বক ক্রমশ রুক্ষ হয়ে যায়। বেশিরভাগ ক্ষেত্রে মুখের ত্বকই সবচেয়ে বেশি রুক্ষ বলে মনে হয়। বেশিরভাগ নারীর ধারণা, মনোপজের পর হয়ত তার সেক্স ড্রাইভও কমে যায়। এটা একেবারেই ভুল।
চিকিৎসকেরা বলেন, নিয়মিত সহবাসে রক্তে অক্সিজেনের মাত্রা বেড়ে যায়। এতে ত্বক অনেক বেশি কোমল ও নরম থাকে।